শুক্র. ডিসে. ১৪th, ২০১৮

রাজশাহীতে বাদ পড়াদের দ্রুত সার্টিফাইড কপি দেয়ার নির্দেশ:উত্তরবঙ্গ প্রতিদিন

স্টাফ রিপোর্টার :: নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারীরা যাতে উল্লেখযোগ্য সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করতে পারে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার রাজশাহীতে ইউএনডিপি আয়োজিত দুই দিনব্যাপী ‘জেন্ডার অ্যান্ড ইলেকশন’ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, দেশের প্রায় অর্ধেক নারী ভোটার। তাই নির্বাচনকালীন সময়ে নারীদের জন্য নিরাপদ পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবে নির্বাচন কমিশন।

জেলা প্রশাসকের দপ্তর থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দিতে বিলম্ব করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কবিতা খানম বলেন, জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে যাতে আজকের মধ্যেই বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দেয়া হয়।

উল্লেখ্য, রাজশাহীতে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনার। সোমবার তারা আপিল করার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সাটিফাইড কপি পাননি। এনিয়ে বাদ পড়া প্রার্থী ও তাদের সমর্থকরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। এমনকি সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসকের অপসারণেরও দাবি জানায় তারা।

বাংলাদেশ সময় আপডেট :: ৫ ডিসেম্বর ২০১৮

উত্তরবঙ্গ প্রতিদিন অনুসরণ করুন:-

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।